Ads 468x60px

শনিবার, ২৭ নভেম্বর, ২০১০

লিনাক্স আড্ডায় প্রথমবার

লিনাক্স ফোরামে নিবন্ধিত হবার পর তিনটি আড্ডা হলো। যার প্রথম দুটোয় উপস্থিত হতে পারিনি কিছু পারিবারিক সমস্যায়। গতকাল ২৬ শে নভেম্বর শুক্রবার ৩য় আড্ডার সময় নির্ধারিত হয় কিছুদিন আগেই। এবার যাবো বলে ঠিক করেছিলাম প্রথম দুটো মিস করে। চারটার আগেই চলে আসি টিএসসিতে। এসে দেখি মূল গেট বন্ধ। দিলাম শাহরিয়ার ভাইকে ফোন। উনি আমার কথা বুঝতে পারছিলেন না। তারপর রাসেল ভাইকে কল দিলাম। তিনি বললেন তার আসতে দেরি হবে। আরো জানালেন উতা ভাই (শাবাব ভাই) আসছেন। আমাকে বললেন লোকজন জড়ো করতে। আমি পড়লাম ফ্যাসাদে। শাবাব ভাই, রাসেল ভাই, রিং ভাই, রণদা ছাড়া আর কাউকে ভালো করে চিনি না। খুঁজতে লাগলাম শাবাব ভাইকে। তার ট্রেডমার্ক দাড়ি দেখে চিনতে পারলাম। তারপর আলাপ, পরিচয় এবং অন্যান্যদের জন্য অপেক্ষা। একে একে অনিক ভাই, রিং ভাই, আহসান ভাই, রাব্বি ভাই প্রমুখ এলেন।

অত:পর আমরা রিং ভাইয়ের পরামর্শে পকেট গেট দিয়ে টিএসসিতে ঢুকলাম। মাঠে গিয়ে বসে পড়লাম। শাবাব ভাই শুরু করলেন তার বক্তব্য। প্রাঞ্জল ভাষায় লিনাক্স বিষয়ক বিভিন্ন বিষয় তুলে ধরলেন। তার বক্তব্য শুনলাম, ভালো লাগল। শেষ সময়ে এলেন রাসেল ভাই, তখন সূর্যের আলো নেই বললেই চলে। তিনি এসেই আমাকে খুঁজলেন। আগের দুটো আড্ডায় আসিনি বলে ভেবেছিলেন এবারো আসবো না। এবার আর তা হয়নি। শাহরিয়ার ভাই বা এঞ্জেল ভাই না আসায় দ্বিধান্বিত ছিলাম চার তারিখের পার্টির রেজিস্ট্রেশন কিভাবে হবে। শাবাব ভাই রিসিট নিয়ে আসায় রেজিস্ট্রেশন করে নিলাম ১৫৫ টাকা দিয়ে। এরপর চলে আসার পালা, ইতিমধ্যেই রিংদা বিদায় নিয়ে নিলেন আমাদের কাছ হতে মোয়া খাওয়ার আহবান জানিয়ে। আমিও সবার কাছ হতে বিদায় নিয়ে রওনা দিলাম বাসার উদ্দেশ্যে।

আড্ডাটা মজার হলেও আসতে পড়তে হয়েছে দীর্ঘ যানজটের কবলে। যা সাময়িক বিরক্তির উদ্রেক করলেও লিনাক্স গুরুদের সাথে পরিচয়ের আনন্দকে ম্লান করতে পারেনি।

6 মন্তব্য(গুলি):

মেঘ রোদ্দুর বলেছেন... Best Blogger Tips

ইশ..... এই আড্ডার খবর তো আমি জানতামই না....
জানলে কোন ভাবেই মিস করতাম না...... এখন আপসোস হচ্ছে.....

শেখ আমিনুল ইসলাম বলেছেন... Best Blogger Tips

ভালো লাগল জেনে। শুভেচ্ছা :)

তারেক বলেছেন... Best Blogger Tips

আপনার সাথে সাক্ষাৎ হলো না, সামনের আড্ডায় দেখা হবে আশা করি।

তারেক বলেছেন... Best Blogger Tips

ফেডোরা-উবুন্টু রিলিজ পার্টিতে চলে আসবেন, আফসোস চলে যাবে।

মেঘ রোদ্দুর বলেছেন... Best Blogger Tips

কবে হবে সেটা....???
আসলে 'বন্টু মিন্টুর আড্ডা'-তে গিয়ে চরম মজা পেয়েছিলাম....

তারেক বলেছেন... Best Blogger Tips

@ মেঘ রোদ্দূর

পরবর্তী রিলিজ পার্টি আগামী শনিবার। আপনি রাসেল ভাইয়ের সাথে যোগাযোগ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Like us on Facebook