Ads 468x60px

বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০১৫

লিঙ্ক৩ বাদ দেয়ার নেপথ্যে

অনেকদিন, প্রায় সাড়ে পাঁচ বছর ব্যবহার করার পর লিঙ্ক৩ বাদ দিলাম। কেন বাদ দিলাম কারনগুলো শেয়ার করা জরুরী মনে হচ্ছে, তাই এই লেখার অবতারনা।

১। প্রথম কারন বকেয়া বিল। আগে বাসায় লোক এসে বিল নিতো, পরে নিজেদের গিয়ে দিয়ে আসতে বলা হলো। একসাথে কয়েক মাসের বিলও দিয়েছি। চার মাস একসাথে। কখনো মিস হয়নি,তবে দেরি হয়েছে ঠিক। যখনি ওরা ফোন দিত বিলটা দিয়ে দিন আমি যেভাবেই হোক দেয়ার ব্যবস্থা করে দিতাম। তবে গত কয়েক মাসে দুই বার আমাকে না বলে হুট করে লাইন কেটে দিয়েছে। পুরনো গ্রাহক বলে একটিবার জানানোর সৌজন্যতাও দেখায়নি তারা। ফেব্রুয়ারী মাসেও তাই হলো। আমি বললাম বিল দিয়েছি, কিন্তু দুর্ভাগ্যবসত তাদের ফেব্রুয়ারীর বিলের কপি আমার হাতে আসেনি। তাই পরিচিত একজনের সাথে আলাপ করে লাইন একটিভ করালাম।

২। কাস্টমার কেয়ারের উদাসীনতা দ্বিতীয় কারন। যেদিন ফেব্রুয়ারীর বিল দেব, মানে রবিবার, ১ মার্চ সেদিনের আগেই শনিবার দুপুর থেকে লাইন বিচ্ছিন্ন। ফ‌োন দিলাম কাস্টমার কেয়ারে। ইদানিং যেটা হয়েছে লাইন বিজি থাকে। এদিকে আমার ব্যালেন্স কমতে থাকে, কেউ ফোন ধরেনা। তারপরেও ফোন ধরলে জানালাম সমস্যার কথা। উনি দেখবেন কথা দিলেন। আমি ১ তারিখে ফেব্রুয়ারীর বিল দিলাম। মার্চেরটা দিলাম না, মন টানলো না। লাইন ঠিক হলে দিব ঠিক করলাম। তারপর রবিবার গেল, খবর নাই। সোমবার সকালে ফোন দিলাম। জানালো ঠিক করে দিবে। সোমবার গেল। এবার মঙ্গলবারে জানালাম দিনের মধ্যে লাইন ঠিক না করলে লাইন আর রাখবোনা। তাদের ফোনে পাইনি, তাই মেইল দিলাম জিপির লাইন দিয়ে। ওরা আড়াইটা পর্যন্ত সময় নিল, তারপরও খবর নাই। সন্ধ্যায় আবার মেইল দিয়ে জানিয়ে দিলাম আপনাদের প্যাকেজ আর ব্যবহার করবো না।

পরদিন সকালে একজন ফোন দিল কেন আমি এমন মেইল দিয়েছি। উনাকে খুলে বললাম। উনি ঠিক করে দিবেন বললেও রাজি হলাম না। আর কত ধৈর্য ধরা যায়। পরদিন মানে গতকাল ফোন দিয়ে বললো বুধবার রাতে উনারা উনাদের জিনিসপত্র নিয়ে যাবেন। আমি বাসাতেই ছিলাম সেজন্য। উনাদের এবারও খবর নাই। আজকেও তারা আসেন নাই।

৩। ইউটিউব ভিডিও নির্বিঘ্নে দেখা যায় না। দেড় এমবিপিএস নিয়েও যদি ঠিকমতো ইউটিউব বা খেলা দেখতে না পারি তাহলে এত টাকা দিয়ে সংযোগ রাখার দরকার কি ? দেশীয় টরেন্টের স্পিডও যেমন হওয়ার কথা তেমন না। তাই এবার কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম।

কাস্টমার কেয়ার যদি সাপোর্ট টিম শনিবারেই বা রবিবারে পাঠাতো তাহলে হয়তো লিঙ্ক৩ বাদ দিতাম না। উনারা নিজেরাই একজন গ্রাহক হারানোর জন্য দায়ী।

তবে দীর্ঘ সাড়ে পাঁচ বছর লিঙ্ক৩ দারুণ সার্ভিস দিয়েছে বলতেই হয়। শুরুর দিকে সাপোর্ট ভাল ছিল। ফোন দিলে কয়েক ঘন্টা বড়জোর ১ দিনের মধ্যে সমস্যার সমাধান হতো। এখন তো ফোন দিয়েই পাইনা। উত্তরার মতো আপগ্রেডেশান যদি এদিকেও হতো তাহলে আরো রাগ হতো। তার আগেই বিদায় জানিয়ে দিলাম পছন্দের আইএসপিকে।

আশা করি ভবিষ্যতে এমন অভিজ্ঞতা কারো হবেনা।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Like us on Facebook