Ads 468x60px

বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০১০

বিজয়ের দিনে প্রতিজ্ঞা

আজ বিজয় দিবস। মহান বিজয় দিবস। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক একটি দেশের বিজয়ের দিন। আজ আমাদের উচ্ছ্বাসের দিন, আজ আমাদের সেই কৃতী সন্তানদের কথা স্মরণ করার দিন। যাদের আত্নত্যাগে আমরা পেয়েছি নিজের একটি দেশ, মাতৃভাষায় কথা বলার ও চর্চা করার অবাধ স্বাধীনতা। সেই দিনে কলুষিত মনকে বিশুদ্ধ করার শপথ করি। মনের যত জঞ্জাল সব পরিষ্কার করে বিশুদ্ধ জীবন যাপনের প্রতিজ্ঞা করার উপযুক্ত সময় হতে পারে আজই।

আসুন, ঝেড়ে ফেলি সকল ময়লা-আবর্জনা, শুধু ঘর থেকেই নয় মন থেকেও। আজকে শপথ করি আর কখনো মিথ্যা বলবো না, প্রতিদিন অন্তত একটি ভালো কাজ করবো যার দ্বারা অপর উপকৃত হবে। সময় নষ্ট করবো না অপ্রয়োজনীয় কাজে, সৃজনশীল কিছু করবো। মানুষকে সৎ উপদেশ, পরামর্শ দেব। স্ব স্ব ধর্মানুযায়ী চলে জীবনটাকে আত্মিক প্রশান্তি দিতে সচেষ্ট হব। অকারণে প্রাণী হত্যা করবো না, কেউ অতিথি পাখি বিক্রি করলে তাকে অন্য জীবিকার উপায় বাতলে দেব। দেশের ট্রাফিক আইন মেনে চলবো, বৃদ্ধ, অসুস্থদের রাস্তা পারে সহায়তা করবো। সর্বোপরি দেশের উন্নয়নে চেষ্টা করে যাব।

পাশাপাশি নিজের টেকি জীবনকে জঞ্জালমুক্ত করবো।  যে কম্পিউটার চালাচ্ছি সেখান থেকে অবৈধ অপারেটিং সিস্টেম, অ্যাপ্লিকেশান ফেলে দেয়ার এটাই হতে পারে উপযুক্ত সময়। আর কারো কাছে চোর উপাধি পেতে রাজি নই, এ চেতনায় উদ্বুদ্ধ করতে হবে সবাইকে। তবেই না ধীরে ধীরে সমৃদ্ধ বাংলাদেশের চেহারা ফুটে উঠবে সকলের কাছে।

সর্বোপরি বাংলা ভাষার শুদ্ধ ব্যবহার নিশ্চিত করার জন্য সচেষ্ট হই, আজই হোক এ যাত্রার প্রথম দিন।

2 মন্তব্য(গুলি):

তৌফিক হাসান বলেছেন... Best Blogger Tips

অনেক ভাল লাগল আপনার লেখাটা পড়ে।
অনেক ইন্সপায়ারিং।

রাহাত-ই-আফজা বলেছেন... Best Blogger Tips

পোষ্টটা খুব ভাল হয়েছে।
আপনার লেখাটা পড়ে দেশের জন্য কিছু করার অনুপ্রেরণা জাগে।

একটি মন্তব্য পোস্ট করুন

Like us on Facebook